সম্পাদকীয় ও সূচি

সম্পাদকীয় | তীরন্দাজ ও দীক্ষিত পাঠক

প্রিয় পাঠক,
আমাদের জানা আছে যে ‘তীরন্দাজ’ আপনাদের প্রিয় পত্রিকা। নতুন করে শুরুর পর থেকে আপনাদের কাছ থেকে যে অভূতপূর্ব সাড়া পাচ্ছি, তাতে এই ধারণা আরও বদ্ধমূল হয়েছে। আমরা অনুপ্রাণিত। ভালো কিছু দেয়ার জন্যে উন্মুখ হয়ে আছি। আর সেই লক্ষ্যেই বিভিন্ন ধরনের লেখা প্রকাশিত হলো এই সংখ্যায়।

ভবিষ্যত পরিকল্পনা
খুব শিগগির আমরা বেশ কতকগুলি বিশেষ সংখ্যা নিয়ে হাজির হবো। ইতিমধ্যে আমরা সমকালীন গল্প-সংখ্যার একটা ঘোষণা দিয়েছি। এই ধরনের আরও বিশেষ সংখ্যা আরও আসছে। সংখ্যাগুলি অনেক ভেবেচিন্তে পরিকল্পনা করে করা হচ্ছে। এতে যুক্ত থাকবেন বাংলাদেশের সব বয়সের গুরুত্বপূর্ণ লেখকেরা। তীরন্দাজ কেমন লাগছে, আরও কী চান, আমাদের জানালে আমরা সেইভাবে পত্রিকাটি বিন্যস্ত করতে পারব। আপনারাই তীরন্দাজের শক্তি।

প্রিয় লেখক,
তীরন্দাজে মুক্তভাবে মুক্তমনে লেখার জন্যে আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। আমরা শুধু লক্ষ রাখি লেখাটি মানসম্পন্ন কি না। যে কোনো লেখক তীরন্দাজে লিখতে পারেন, তিনি পৃথিবীর যেখানেই থাকুন না কেন। আমরা শুধু কবিতা, গল্প নয়, নানান ধরনের লেখা আহ্বান করছি। তীরন্দাজ আসলে শুধু সাহিত্যের পত্রিকা নয়, সংস্কৃতিকেও আমরা গুরুত্ব দিয়ে থাকি। সৃজনশীল ও তাত্ত্বিক, তথ্যমূলক লেখাও আমরা প্রকাশ করতে উৎসাহী। আপনারা লিখুন, আপনার ভাবনাকে ছড়িয়ে দিন। যে কেউ যে কোনো নতুন ভাবনা ও লেখা নিয়ে তীরন্দাজে যুক্ত হতে পারেন। সাহিত্য-সংস্কৃতির সামগ্রিক বিকাশই আমাদের লক্ষ্য। আপনারা নিজেরাও জানেন, সৃজনশীল ও জ্ঞানতাত্ত্বিক সমাজ বিনির্মাণে এর কোনো বিকল্প নেই। দীক্ষিত পাঠক ও লেখকদের জন্যেই তীরন্দাজ।

আমাদের সঙ্গে যোগাযোগ করুন, আপনার ভাবনার কথা জানান, আপনাদের সাড়া পেলে আমরা আমাদের কাজকে স্বার্থক মনে করব।

মাসুদুজ্জামান
প্রধান সম্পাদক
ঢাকা, ২০ জুলাই ২০২৩

    Leave feedback about this

    • Rating

    PROS

    +
    Add Field

    CONS

    +
    Add Field
    X